মেনু নির্বাচন করুন

মেয়র

  • প্রোফাইল
  • দায়িত্বের বিবরণ
  • কর্মসূচি

দায়িত্বের বিবরণ

মাননীয় মেয়র মহোদয়ের বাণী

 


 

প্রিয় কলাপাড়াবাসী,

আসসালামু আলাইকুম,
শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করুন। কলাপাড়া পৌরসভার সকল প্রয়োজনীয় তথ্য আপনার হাতের কাছে পৌঁছে দিতে, এক ক্লিকে পৌরসভার গুরুত্বপূর্ণ তথ্য জানতে, কিছু দিনের মধ্যেই পূর্ণাঙ্গরূপে কলাপাড়া পৌরসভার তথ্য বাতায়ন উদ্বোধন করা হবে। বর্তমান সরকারের দিন বদলের সনদ ভিশন-২০২১ 'ডিজিটাল বাংলাদেশ' গঠনের একটি ধাপ হিসেবে প্রশাসনের স্বচ্ছতা নিশ্চিত করতে এই তথ্য বাতায়ন বিশেষ ভূমিকা রাখবে।

 

www.kalaparapourashava.com এই ঠিকানটিই এখন কলাপাড়া পৌরসভার ডিজিটাল ঠিকানা। আপনি যেখানেই থাকুন না কেন, আমাদের সঙ্গে থাকার সুযোগ করে দেবে এই ঠিকানা।

 


কলাপাড়া পৌরসভা একটি স্থানীয় সরকার প্রতিষ্ঠান। ১৯৯৭ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু। নির্বাচিত জন প্রতিনিধিদের দ্বারা পরিচালিত কলাপাড়া পৌরসভা নাগরিকদের সার্বক্ষণিক সেবা প্রদানে দায়বদ্ধ। দৈনন্দিন নাগরিক সুবিধা প্রদানের মাধ্যমে জীবন যাত্রাকে সহজ ও গতিশীল করার মানসে প্রতিষ্ঠানটি তার সাধ্য অনুযায়ী দায়িত্ব পালন করে যাচ্ছে।

পৌর সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা এবং আমলাতান্ত্রিক জটিলতা পরিহার করে নাগরিকদের সেবা গ্রহণ প্রক্রিয়া সহজ করার জন্য সর্বোপরি ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে পৌরসভা ডেভেলপমেন্ট ফোরাম (পিডিএফ), কলাপাড়া পৌরসভা একটি ওয়েব সাইট গড়ে তোলার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে। তারই ফলাফল হিসেবে আজ আমরা অন লাইনে পৌর সেবা সংক্রান্ত তথ্য প্রদান করা যাবে।
ওয়েব সাইটটিতে পৌরসভার সেবা সমূহ, সেবা গ্রহণের প্রক্রিয়া বা সিটিজেন চার্টার এবং বিভিন্ন তথ্য ও উপাত্ত সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হবে। এর ফলে সেবা গ্রহীতাদের মধ্যে পৌর সেবা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি পাবে-- অন্যদিকে সেবা গ্রহীতাদের প্রতি পৌর কর্তৃপক্ষের দায়বদ্ধতা বৃদ্ধি পাবে।

কলাপাড়া পৌরসভার ওয়েব সাইটে পৌর এলাকায় অবস্থিত বিভিন্ন নাগরিক সেবাদানকারী প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, প্রতিষ্ঠান প্রধানের নাম ও পদবী, গনসংযোগকারী কর্মকর্তা / কর্মচারীর নাম ও পদবী, ফোন ও ফ্যাক্স নম্বর, ই- মেইল ও ওয়েব সাইট ঠিকানা সম্বলিত পৌরসভা সার্ভিস ডিরেক্টরি উপস্থাপন করা হবে। গুনগত পৌর সেবা প্রদানে ওয়েব সাইটটি আগামী দিন গুলোতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে আমাদের বিশ্বাস।


ধন্যবাদান্তে-

এস এম রাকিবুল আহসান
মেয়র
কলাপাড়া পৌরসভা
পটুয়াখালী

২৯ জুন ২০১২