মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

বার্তা

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী উপজেলা। বাংলাদেশের অন্যতম সমুদ্র সৈকত কুয়াকাটা কলাপাড়া উপজেলায় অবস্থিত। কুয়াকাটা সমুদ্র সৈকতে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগ করা যায়। কুয়াকাটা সমুদ্র সৈকত দেখার জন্য দেশী বিদেশী হাজার হাজার পর্যটকের আগমন ঘটে। বর্তমান সরকার কুয়াকাটাকে একটি আধুনিক পর্যটন কেন্দ্র হিসাবে ঘোষণা করেছেন এবং এ পর্যটন কেন্দ্রের মাস্টার প্লান তৈরীর কার্য্যক্রম চলমান আছে। দেশের তৃতীয় সমূদ্র বন্দর পায়রা কলাপাড়ায় অবস্থিত। পায়রা সমুদ্র বন্দরের কার্য্ক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে, এছাড়া এখানে একটি কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কার্য্ক্রম প্রক্রিয়াধীন আছে। উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক । কুয়াকাটা সমুদ্র সৈকতের আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার  স্বার্থে রাত্রি কালীন পুলিশি টহল চলমান রয়েছে। এছাড়া ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে প্রশাসন কর্তৃক এলাকাবাসীকে সচেতন করা হয়েছে। এখানে সুদূর অতীতকাল থেকে বিভিন্ন সম্প্রদায়ের লোকজন মিলেমিশে বসবাস করে আসছেন । একইসাথে এই উপজেলার মানুষ সুস্থ্য সংস্কৃতির চর্চা করে আসছেন। এখানকার মানুষের জীবনযাত্রার মান বেশ উন্নত। এ উপজেলার ব্যবসায়ীগণ সুপ্রাচীন কাল হতে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের সাথে বিভিন্ন ব্যবসা–বাণিজ্য করে আসছেন । এই উপজেলার বিপুল সংখ্যক মানুষ সৌদিআরব, সিঙ্গাপুর,মালেশিয়া,ইতালী, ও দুবাইসহ বিভিন্ন দেশে কর্মরত আছেন এবং  দেশের জন্য পাঠাচ্ছেন রেমিটেন্স যা সমৃদ্ধ করছে দেশের অর্থনীতিকে।

তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সরকারী বেসরকারী সেবা দ্রুত পৌছে দেওয়ার ক্ষেত্রে এ উপজেলা অগ্রণী ভূমিকা পালন করছে।

সকলের ঐকান্তিক প্রচেষ্টা তথা সমন্বিত উদ্যোগের মাধ্যমে একটি সুখী, সমৃদ্ধ, সন্ত্রাসমুক্ত, কলাপাড়া উপজেলা গড়াই আমাদের সকলের লক্ষ্য।

 

 

(এ,বি,এম সাদিকুর রহমান)

উপজেলা নির্বাহী অফিসার

কলাপাড়া, পটুয়াখালী।

ছবি